প্রোডাক্ট রিভিউ

মোবাইলে ইনকাম করার সেরা ৫টি Android App

Android App

মোবাইলে ইনকাম অ্যাপ : আপনি কি আপনার Android Mobile Phone টিকে একটি মিনি ক্যাশে পরিণত করতে চান? তাহলে আপনার সামেন দুটি উপায় খোলা আছে। প্রথমত, আপনি এটিকে কারো কাছে বিক্রি করে দিতে পারেন; দ্বিতীয়ত, আপনি অর্থ উপার্জনের জন্য আমাদের দেয়া সেরা ৫টি Android App Download করতে পারেন।

আপনি যদি দ্বিতীয় উপায়টি গ্রহণ করেন, তবে আপনার পক্ষ থেকে কিছু বড় ত্যাগের প্রয়োজন হবে। ভিডিও স্ট্রিমিং করা, মোবাইলে গেম খেলা এবং সোশ্যাল মিডিয়ায় অযথা সময় কাটানো কমিয়ে দিতে হবে।

এর ফলে আপনি যখন আপনার হাতে থাকা পর্যাপ্ত সময় ব্যবহার করে এই Android App গুলো দিয়ে টাকা ইনকাম করতে সক্ষম হবেন, এই ত্যাগগুলো নিজের কাছে মূল্যবান মনে হবে। সুতরাং, আপনি যদি মোবাইলে কিছু এ্যাপের মাধ্যমে টাকা ইনকাম করতে চান তাহলে চলুন, কোর্সটিকায় দেয়া এই ৫টি চমৎকার এ্যাপ সম্পর্কে জানি।

২০২৪ সালে ইনকাম করার ৫টি সেরা Android App

1. Shopkick

Shopkick কে আমাদের পছন্দের তালিকার শীর্ষে নিয়ে আসার কিছু কারণ রয়েছে। এটির মাধ্যমি আপনি gift cards বা ক্যাশব্যাকের মাধ্যমে খুব সহজেই টাকা ইনকাম করতে পারবেন। আপনি কেনাকাটা করতে গিয়ে অর্থ উপার্জন ছাড়াও খুব বেশি ব্যয় না করে উপার্জন করতে পারেন। এটি আপনার প্রিয় দোকানগুলোতে হাঁটার মতোই সহজ। অ্যাপটিতে আরও অনেক সুবিধা রয়েছে। তবে সেরাটি হল, আপনি যখন এর প্রোমো কোড ব্যবহার করবেন, $5 বোনাস পাবেন।

2. Survey Junkie

Survey Junkie হল আসল অর্থ-উপার্জনকারী অ্যাপ্লিকেশনের মধ্যে অন্যতম, যেখান থেকে আপনি কল্পনার চেয়ে বেশি অর্থ উপার্জন করতে পারবেন। বিশ্বজুড়ে প্রতিদিন কয়েক লক্ষ লক্ষ লোক অর্থ উপার্জনের জন্য Survey Junkie অ্যাপ এবং ওয়েবসাইট ব্যবহার করে।

এই এ্যাপে দেয়া বিভিন্ন জড়িপ এবং অন্যান্য কাজগুলো সম্পন্ন করে আপনি এখান থেকে প্রচুর পয়েন্ট পাবেন। পরবর্তীতে এই পয়েন্টগুলোকে আপনি নগদ অর্থে রূপান্তরিত করতে পারবেন। আপনার উপার্জিত অর্থ গিফট কার্ড, পেপাল বা সরাসরি ব্যাংকের মাধ্যমে গ্রহণ করতে পারবেন।

আরো পড়ুন : কম দামে ২০২৪ সালের সেরা ২টি ক্যামেরা মোবাইল

এই এ্যাপে নতুন সাইন আপ বা রেজিস্ট্রেশন করলে আপনি $10 বোনাস পাবেন। তাই যদি আপনি কোনও নামী সংস্থা থেকে অর্থ উপার্জন করতে চান, Survey Junkie আপনার অন্যতম পছন্দের হওয়া উচিত।

3. Google’s Opinion Rewards

গুগলের Google’s Opinion Rewards নামে অফিসিয়াল একটি অ্যাপ রয়েছে যার মাধ্যমে আপনি কিছু জড়িপ সম্পন্ন করে কিছু পুরষ্কার পয়েন্ট সংগ্রহ করতে পারেন।

এখানে একটা বিষয় বলে রাখি, গুগলের এমন কিছু সেবা আছে যেগুলো উপভোগ করতে হলে আপনাকে অর্থ ব্যয় করতে হবে। আপনি যদি Google’s Opinion Rewards এর মাধ্যমে পয়েন্ট সংগ্রহ করতে পারেন, তাহলে গুগলের পেইড সার্ভিসগুলো আপনি এই পয়েন্টের মাধ্যমে কিনতে পারবেন।

Google’s Opinion Rewards অ্যাপ্লিকেশনটি ইনস্টল করার পরে, আপনি প্রতি সপ্তাহে ২০ থেকে ৩০ টি সমীক্ষা শেষ করে পুরষ্কার পয়েন্টগুলো সংগ্রহ করতে পারবেন। যদিও এখানে পুরষ্কারের পরিমাণ খুব একটি বেশি না। তবে এ্যাপটি যেহেতু গুগলের, আপনি এটিকে মনেপ্রাণে বিশ্বাস করতে পারেন।

4. Quiz Hub

কুইজ খেলার মাধ্যামে টাকা ইনকাম করার চমৎকার একটি এ্যাপ হচ্ছে Quiz Hub। এই এ্যাপটির সবথেকে উপভোগ্য বৈশিষ্ট্য হচ্ছে এটি আপনাকে বাংলা ভাষায় বিভিন্ন কুইজ দেবে। যার উত্তর করা আপনার জন্য সহজ হবে। প্রতিটি কুইজের সঠিক উত্তরের জন্য আপাকে নির্দিষ্ট পরিমাণে পয়েন্ট দেয়া হবে। পরবর্তীতে সেই পয়েন্টগুলোকে আপনি টাকায় কনভার্ট করতে পারবেন।

Quiz Hub থেকে টাকা উত্তোলনের জন্য আপনাকে কোন ঝামেলা পোহাতে হবে না। আপনি আপনার ফোনে থাকা বিকাশের মাধ্যমে সাথে সাথে টাকা পেয়ে যাবেন।

5. Lucky Day

হাজার হাজার মানুষ Lucky Day খেলে লক্ষ লক্ষ ডলার জিতেছে। এই অ্যাপটিতে শতাধিক গেমস, প্রতিদিনের লটারি এবং অন্যান্য দুর্দান্ত পুরষ্কার রয়েছে। Lucky Day আপনাকে আসলে আনন্দের সাথে টাকা উপার্জনের একটি দুর্দান্ত সুযোগ দেয়। সবথেকে মজার বিষয় হচ্ছে এই এ্যাপে আপনাকে একটি পয়সাও ব্যয় করতে হবে না। কারণ, এটি সম্পূর্ণ বিনামূল্যে।

এটি আপনার ফোনে একটি লাভজনক জীবনধারা অভিজ্ঞতা থাকার মতো। আপনি যদি আপনার দৈনিক জীবনে কিছু না কিছু আয় করতে চান, তবে অ্যাপটি ডাউনলোড করতে পারেন।

5. Trim

আজকের তালিকার সবশেষে আমরা যে এ্যাপটি নিয়ে আলেচনা করবো, সেটা হলো Trim। আপনি যদি ৯৯% লোকের মতো হন তবে আপনার কাছে মাসিক বিল রয়েছে। যেমন আপনাকে প্রতিমাসে বাসার ইন্টারনেট বিল পরিষোধ করতে হতে পারে, ডিশ বিল দেয়া লাগতে পারে ইত্যাদি।

কিছু কিছু ক্ষেত্রে এ সকল বিলের পরিমাণ অনেক বেশি হতে পারে। আর এমতাবস্থায় Trim আপনাকে কিছুটা স্বস্তির নিঃশ্বাস দেবে। ট্রিম মূলত আপনার পক্ষ থেকে উক্ত কোম্পানির কাছে ডিসকাউন্ট চাইবে। আর এই ডিসকাউন্টের জন্য Trim আপনার কেবল এবং ইন্টারনেট সরবরাহকারীদের সাথে আলোচনা করে।

এই ডিসকাউন্ট যদি অনুমোদিত হয়, তাহলে সেখান থেকে ডিসকাউন্টের অর্থ ফেরত পাবেন। Trim সেখান থেকে ২৫% নেয় এবং আপনি ৭৫% নিতে পারবেন। অর্থাৎ আপনি যদি $100 ফেরত পেয়ে থাকেন তবে আপনি 75 ডলার পাবেন এবং ট্রিম 25 ডলার রাখবে।

শেষ কথা

আজকের এই আর্টিকেলে আমরা ৫টি Android App নিয়ে আলোচনা করলাম, যেখান থেকে আপনি একটু সময় দিলেই ভালাে অংকের টাকা উপার্জন করতে পারবেন। তবে কিছু কিছু এ্যাপের ব্যবহার নির্ভর করে আপনার অবস্থান অনুযায়ী। আমরা এখানে যে অ্যাপ্লিকেশনগুলি নিয়ে আলোচনা করেছি, আপনি যদি দীর্ঘ মেয়াদে কাজ করেন তবে আপনি এখান থেকে উপার্জনের ১০০% গ্যারান্টি পাবেন।

তবে এখানে আপনাকে ধৈর্য ধরে প্রতিদিন কাজ করতে হবে। আরেকটি বিষয়, আপনি যদি একাধিক অ্যাপে সময় ব্যয় না করে কোনও নির্দিষ্ট অ্যাপটিতে পুরো সময় ব্যয় করেন, তবে আপনি একটি অ্যাপে অর্থ উপার্জন করতে সক্ষম হবেন। তবে কেবল আমাদের কথাই না, প্রতিটি এ্যাপ ব্যবহার করার পূর্বে Google Play Store এ দেয়া ব্যবহারকারীদের রিভিউ পড়ে নিতে ভুল করবেন না যেন।

এই বিভাগ থেকে আরো পড়ুন

ঝংকার মাহবুব এর “রিচার্জ Your ডাউন ব্যাটারী” [PDF]

কম দামে ২০২৪ সালের সেরা ২টি ক্যামেরা মোবাইল

প্রফেশনাল মানের জনপ্রিয় ১০টি ভিডিও এডিটিং সফটওয়্যার

লেখাপড়া