অনলাইন ইনকাম

দাবা খেলে টাকা ইনকাম করার সেরা ৫টি ওয়েবসাইট

দাবা

দাবা খেলা আমাদের কাছে অজ্ঞাত কিছু নয়। কিন্তু আপনি জানেন কি, দাবা এখন আর বিনোদন কিংবা মনরঞ্জনের মাধ্যম নয়, এখন দাবা খেলে টাকা ইনকাম করাও সম্ভব। আজকে আমরা দাবা খেলে টাকা ইনকাম করার কিছু উপায় সম্বন্ধে জানবো।

আমরা যারা অফলাইনে দাবা খেলে অভ্যস্ত তারা যখন অনলাইনে দাবা খেলতে যাই, তখন নতুন নতুন পরিস্থিতি ও রোমাঞ্চকর সব অবস্থার সম্মুখিন হই। তার কারণ আমরা যখন দাবা খেলি, তখন নিজেদের বন্ধু-বান্ধব বা পরিচিতদের মধ্যেই তা সীমাবদ্ধ থাকে।

কিন্তু অনলাইনে দাবা খেলতে গিয়ে আমরা বিশ্বব্যাপী পরিচিত-অপরিচিত অসংখ্য লোকেদের সাথে দাবা খেলার সুযোগ পাই। তাছাড়া অনলাইন দাবা খেলার সফটওয়্যার এর মধ্যে কোনো প্রকার ত্রুটি থাকে না। যারা অনলাইনে দাবা খেলায় এক্সপার্ট, তাদের জন্য আজকের এই ব্লগ।

দাবা খেলে টাকা ইনকাম করবো কিভাবে?

আজকের এই নিবন্ধে আমরা এমন কিছু উপায় দেখাবো, যা অনুসরণ করে আপনি অনলাইনে দাবা খেলে টাকা ইনকাম করার পাশাপাশি সম্পূর্ণ খেলাটিকে বেশ ভালোভাবে উপভোগ করতে পারবেন। এখানে হয়তো কিছু কম্পিটিটিভ সাইট বা মোবাইল অ্যাপ থাকতে পারে, যেখানে দাবা খেলে ইনকাম করাটা হয়তো কঠিন। কিন্তু এসব প্লাটফর্মে খুব বেশি উপার্জন করা সম্ভব।

১. Chess Cube

Chess Cube ওয়েবসাইটে দাবা খেলা মূলত ডেক্সটপ কম্পিউটারেই বেশ স্বাচ্ছন্দদায়ক। তবে এখানে আপনি মোবাইল দিয়েও খেলতে পারেন। তাছাড়া এ ওয়েবসাইটে আপনি পরবর্তীতে কম্পেটিশন ও চ্যালেঞ্জিং টুর্নামেন্ট খেলেও উপার্জন করতে পারেন।

এখানে blitz ও bullet chess games খেলা যায়। Chess Cube প্রতিদিন ৩০ হাজারেরও বেশি ম্যাচ এরেঞ্জ করার সুযোগ দেয়। তাছাড়া আপনি এখানে চাইলে প্রতিদিন ৪০০ এরও বেশি ডেইলি টুর্নামেন্টে অংশ নিতে পারবেন।

অনলাইনে দাবা খেলে টাকা ইনকাম করার জন্য Chess Cube বেশ জনপ্রিয় একটি প্লাটফর্ম। তাদের নিজস্ব সামাজিক ফোরাম সাইট আছে। আপনি এখানে ফেসবুক প্লাগিন পেয়ে যাবেন। যার মাধ্যমে নিজের সোশ্যাল মিডিয়ার ফ্রেন্ড গুলোকে নিয়ে আসতে পারবেন। একইভাবে একে অপরের সাথে দাবা খেলতে পারেন।

এখানকার হোমপেজে নিজস্ব লিডারবোর্ড ও চ্যাট সাপোর্ট থাকে। তাছাড়া চ্যাটরুম ও অন্যান্য লাইভ চ্যাটে অংশ নিতে পারবেন। তাদের সাপোর্ট সিস্টেমও চমৎকার।

এ সাইটটি ২০০৬ সালে প্রতিষ্ঠিত হয়। এটি দাবাড়ুদের জন্য দাবা খেলে টাকা ইনকাম করার বিরাট সুযোগ দিয়ে আসছে। এখানে অসংখ্য intelligence chess সিস্টেম আছে। যার মাধ্যমে আপনি দাবা খেলায় অভিজ্ঞ হতে পারেন। পাশ%E

এই বিভাগ থেকে আরো পড়ুন

হালাল উপায়ে ফেসবুক থেকে কিভাবে টাকা আয় করা যায়?

২০২৪ সালে অনলাইনে নিশ্চিত টাকা ইনকাম করা সেরা ৯টি অ্যাপ

অনলাইনে দ্রুত আয় করা যায় এমন সেরা ৪টি মাধ্যম

লেখাপড়া